মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

যুক্তরাষ্ট্রের সিনেট নির্বাচনে হাজীগঞ্জের কৃতি সন্তান মাসুদ নির্বাচিত

গাজী মহিনউদ্দিনঃ

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী স্টেট সিনেট নির্বাচনে চাঁদপুর জেলার হাজীগঞ্জের কৃতি সন্তান মাসুদুর রহমান বিজয়ী হয়েছেন। স্টেট সিনেট নির্বাচনে বিজয়ী ৪ বাংলাদেশীদের একজন মাসুদুর রহমান।

আমেরিকার ক্ষমতাসীন দল ডেমোক্র্যাটিক পার্টি থেকে কানেকটিকাট অঙ্গরাজ্য থেকে স্টেট সিনেট ডিস্ট্রিক্ট-৪ নির্বাচেন মোহাম্মদ মাসুদুর রহমান বিপুল ভোটে জয়ী হয়েছেন।

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার কৃতি সন্তান মাসুদ এবারই প্রথম স্টেট সিনেটের সদস্য হলেন।
মাসুদুর রহমান পাটওয়ারী হাজীগঞ্জ উপজেলার ৬নং বড়কুল পূর্ব ইউনিয়নের ৬নং ওয়ার্ড সোনাইমুড়ি গ্রামের পাটওয়ারী বাড়ির মৃত নুরুল হক পাটওয়ারীর সন্তান।

৮ নভেম্বর অনুষ্ঠিত মধ্যবর্তী নির্বাচনে বাংলাদেশিরাও ব্যাপকভাবে ব্যালটযুদ্ধে অবতীর্ণ হয়েছিলেন। বাংলাদেশি আমেরিকান ভোটারের ৯০ ভাগেরও অধিক হলেন ডেমোক্র্যাট পার্টির সদস্য।

কানেকটিকাট অঙ্গরাজ্যের সিনেট ডিস্ট্রিক্ট-৪ থেকে ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী হিসেবে মোহাম্মদ মাসুদুর রহমান পাটওয়ারী বিপুল ভোটে জয়লাভ করেন। হাজীগঞ্জের সন্তান মাসুদ এবারই প্রথম স্টেট সিনেটের সদস্য হলেন।

হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ৬নং বড়কুল পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য বিশিষ্ট শিল্পপতি লোকমান হোসেন দুলাল পাটওয়ারীর ছোট ভাই মাসুদুর রহমান পাটওয়ারী।

তার শৈশব কৈশর কাটে গ্রামে। ৪ ভাই ৩ বোনের মধ্যে মাসুদুর রহমান ৩য়। হাজীগঞ্জ সরকারি মডেল পাইটল হাইস্কুল এন্ড কলেজ থেকে এসএসসি এবং কুমিল্লা কর্মাস কলেজ থেকে এইচএসি পাশ করেন। গ্রামের বাড়িতে বহুতল ভবন থাকলে সেখানে কেউ বসবাস করে না। মাঝে-মধ্যে বাড়িতে এসে ঘুরে যায় পরিবারের লোকজন। মাসুদুর রহমান পাটওয়ারী আমেরিকার স্থায়ী নাগরিকের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। সেখানে পরিবার পরিজন নিয়ে বসবাস করেন।

হাজীগঞ্জে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন তিনি। মাসুদুর রহমান পাটওয়ারী ১৯৯৬ সালের পরবর্তী সময়ে আমেরিকায় পাড়ি জমান। সেখানে কর্মজীবনের পাশাপাশি কানেকটিকাট অঙ্গরাজ্যে ডেমোক্র্যেটিক পার্টির রাজনীতিতে জড়িয়ে পড়েন। আমেরিকার বর্তমান প্রেসিডেন্ট জো-বাইডেনের সাথে মাসুদুর রহমানের ঘনিষ্ট সম্পর্ক রয়েছে।

বাংলাদেশের প্রধামন্ত্রী শেখ হাসিনার সাথে তার সু-সম্পর্ক রয়েছে। একাধিকবার তিনি স্ব-পরিবারে প্রধামন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাত করেছেন। মাসুদুর রহমান সিনেট সদস্য নির্বাচিত হওয়ার পর আরেকটি সু-সংবাদ পাওয়া গেছে। মাসুদুর রহমান পাটওয়ারী ডেমোক্র্যেটিক পার্টি থেকে বাণিজ্য বিষয়ক মন্ত্রী হতে যাচ্ছেন।

মাসুদুর রহমান পাটওয়ারীর ভাতিজা ৬নং বড়কুল পূর্ব ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইয়াছিন পাটওয়ারী রাজন বলেন, আমার চাচা মো. মাসুদুর রহমান পাটওয়ারী যুক্তরাষ্ট্রের স্টেট সিনেট নির্বাচনে কানেকটিকাট অঙ্গরাজ্য থেকে নির্বাচিত হয়েছেন। তার এ বিজয়ে এলাকাবাসী সবাই খুশি। তিনি এক সময়ে হাজীগঞ্জে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন।

আমেরিকার বর্তমন প্রেসিডেন্ড জো-বাইডেনের ক্ষমতাসীন দল ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী হিসেবে মোহাম্মদ মাসুদুর রহমান পাটওয়ারী বিপুল ভোটে জয়লাভ করেন।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com